• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন |
  • English Version

পাকুন্দিয়ায় অবৈধ ভাবে মাটি কাটায় দুই ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা

# রাজন সরকার, পাকুন্দিয়া :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় অবৈধ ভাবে ভেকু মেশিন দিয়ে ব্রহ্মপুত্র নদের তীর থেকে মাটি কেটে বিক্রি করার দায়ে দুই ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ১৩ ফেব্রুয়ারি সোমবার উপজেলার চরটেংগাবর ও চরখামা এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানিয়া আক্তার পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এসব জরিমানা করেন।
জানা গেছে, প্রভাবশালী কয়েকজন মাটি ব্যবসায়ী উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের চরটেংগাবর ও চরখামা এলাকায় দীর্ঘদিন ধরে ব্রহ্মপুত্র নদের তীর থেকে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে ট্রাকে ভর্তি করে অন্যত্র বিক্রি করছিলেন। এতে পরিবেশ ও রাস্তার ব্যাপক ক্ষতি হচ্ছিল।
খবর পেয়ে সোমবার বিকাল ৩টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তারের নেতৃত্বে উপজেলার চরটেংগাবর ও চরখামা এলাকায় পৃথক অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে চরটেংগাবর এলাকা থেকে মুকলামিন নামের একজন মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। মুকলামিন উপজেলার মজিতপুর গ্রামের মরজত আলী ছেলে। অপর দিকে চরখামা এলাকায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে এনামুল হক জুয়েল নামে একজন মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এনামুল উপজেলার চরখামা গ্রামের আজিজুল হকের ছেলে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার বলেন, ব্রহ্মপুত্র নদের তীর থেকে অবৈধ ভাবে মাটি কেটে বিক্রি করার অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী পৃথক দুটি মামলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *